লাইভ টিভি ওয়েবসাইট এর যাবতীয় তথ্য ও ডকুমেন্টেশন

লাইভ টিভি ওয়েবসাইট তৈরি ও আয় করুন

লাইভ টিভি ও এর যাবতীয় তথ্য সহ ডকুমেন্টেশন

অনেকে লাইভ টিভি ওয়েবসাইট করতে চান। ইউটিউব থেকে লাইভ, ফেইবুক থেকে লাইভ বা সার্ভার থেকে লাইভ করতে চাইলে বিক্লাউড থেকে লাইভ টিভি ওয়েবসাইট অর্ডার করুন। কিভাবে লাইভ টিভি ওয়েবসাইট অর্ডার করতে হবে তা নিচের ভিডিওতে দেয়া আছে।

লাইভ টিভি বা অনলাইন টিভি ওয়েবসাইট তৈরি করার পর তা কিভাবে পরিচলানা করবেন সে বিষয়ে এই পোস্টে যাবতীয় বিষয় সমূহ দেয়া আছে। যেমন পোস্ট করা, লোগো পরিবর্তন, ছবি পরিবর্তন ইত্যাদি।

  • লোগো সাইজ : প্রস্থ (৬২০ পিক্সেল) x উচ্চতা (২০০ পিক্সেল)
  • Header Logo Size : Weight (620px) x Height (200px)
  • নিচের লোগো সাইজ : প্রস্থ (৬২০ পিক্সেল) x উচ্চতা (২০০ পিক্সেল)
  • Footer Logo Size : Weight (620px) x Height (200px)

বিজ্ঞাপন

  • উপরের ব্যানার সাইজ : প্রস্থ (৮০০ পিক্সেল) x উচ্চতা (১৪০পিক্সেল)
  • Upper Banner Size : Weight (800px) x Height (140px)

বিজ্ঞাপন দিতে পারবেন Appearance থেকে Widgets। প্রথম পেইজে ৮ টা। এবং সাইড বারে ২/৩ টা। এর পর একটি পোস্টের মধ্যে প্রবেশ করলে Single Page Top একটা এবং Single Page Bottom এখানে একটা। এছাড়া সাইড বারে ২/৩ টা।

  • বিজ্ঞাপনের সাইজ : প্রস্থ (৭২৫ পিক্সেল) x উচ্চতা (১০০ পিক্সেল)
  • Advertisement Size : Weight (725px) x Height (100px)
  • সাইড বারের বিজ্ঞাপনের সাইজ : প্রস্থ (৩০০ পিক্সেল) x উচ্চতা (৩০০ পিক্সেল)
  • Sidebar Advertisement Size : Weight (300px) x Height (300px)

লাইভ টিভি ওয়েবসাইট থেকে আয়

লাইভ টিভি ওয়েবসাইট তৈরি করে আপনি বিভিন্ন ভাবে আয় করতে পারবেন। তবে লাইভ টিভি থেকে আয় করার জন্য আপনাকে ধৈর্য্য এবং কঠিন পরিশ্রম করে সফলতা বের করতে হবে। তবে বেশির ভাগ ক্ষেত্রে আপনি যদি আপনার বন্ধু, পরিবার, আত্মীয় স্বজন থেকে সাপোর্ট পেয়ে থাকেন তাহলে এই সেক্টরে আপনার সফলতা দ্রুত আসবে। নিচে লাইভ টিভি ওয়েবসাইট থেকে আয় করার উপায় সমূহ আলোচনা করা হলো-

লোকাল বিজ্ঞাপন থেকে আয়

সাইট তৈরির পরের দিন থেকেই আপনি মফস্বলের ব্যবসায়িদের থেকে বিজ্ঞাপন নিয়ে আপনার সাইটে দিতে পারেন। এছাড়া বিভিন্ন কিন্ডার গার্টেন, স্কুল, কলেজ, মাদ্রাসা, ক্রিকেট টুর্নামেন্ট এর বিজ্ঞাপন দিয়ে আপনি প্রথম মাস থেকেই অল্প করে ইনকাম শুরু করতে পারেন।

ইউটিউব থেকে আয়

লাইভ টিভি সাইটের জন্য তৈরিকৃত ভিডিও গুলো ইউটিউবে আপলোড করবেন। এর ফলে আপনার ইউটিউব চ্যানেলে বেশি ভিউ এবং সাবসক্রাইভ এর ফলে গুগল এডসেন্স পেয়ে যাবেন। এভাবে আপনি ইউটিউব থেকে আয় করতে পারবেন। এছাড়া শুধু মাত্র ইউটিউব চ্যানেল ব্যবহার করে আপনি প্রোডাক্ট বিক্রয় করে আয়, এফিলিয়েট মার্কেটি করে আয়, স্পন্সরশিপ এর মাধ্যমে আয়, ডোনেশন এর মাধ্যমে আয় করতে পারেন।

ইমেইল লিষ্ট তৈরি করে আয়

লাইভ টিভি সাইটে নিউজলেটার সেট করে ইমেইল লিস্ট তৈরি করতে পারেন। আর এই সকল লিড আপনি বিক্রি করে আয় করতে পারবেন। বর্তমান অনলাইন মার্কেটে এই লিড গুলো খুবই ভাল দামে বিক্রি হয়।

নিজের প্রোডাক্ট বিক্রয় করে আয়

ব্যক্তিগত ব্যবসা, নতুন উদ্যেক্তা, বা অনলাইন পন্য নিয়ে কাজ করলেও আপনি আপনার লাইভ টিভি ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। আপনি নিজেই আপনার পন্য গুলোর বিজ্ঞাপন আপনার ওয়েবসাইটে দিতে পারেন। এছাড়া ইউটিউব চ্যানেলে ভিডিও আকারে পন্য গুলোর প্রচারনা চালাতে পারেন। যার ফলে আপনার পন্যও বিক্রি হবে ওয়েবসাইটে ভিজিটর বৃদ্ধি পাবে।

এফিলিয়েট মার্কেটি করে আয়

আমাজন, বি-ক্লাউড, থিম ফরেস্ট সহ বিভিন্ন কোম্পানি তাদের পন্য বিক্রি করার জন্য এফিলিয়েট লিংক দিয়ে থাকে। লাইভ টিভি ওয়েবসাইটের মাধ্যমে এফিলিয়েট লিংক দিয়ে ঐ সাইট গুলো থেকেও আয় করতে পারেন।

গুগল এডসেন্স থেকে আয়

লাইভ টিভি ওয়েবসাইটের জন্য সবচেয়ে সহজ এবং বেশি ইনকাম করার উপায় হচ্ছে গুগল এডসেন্স এর মাধ্যমে আয়। গুগল এডসেন্স হলো গুগলের একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক। আপনার লাইভ টিভি সাইটটি একটি ভালো মানের ওয়েব সাইট হিসেবে তৈরি করতে পারলে গুগল এডসেন্সের মাধ্যমে এই ওয়েবসাইট থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা সম্ভব।

Leave a Reply

Total
0
Share